About us

আপনি এখানে About us বা BcsBoss সম্পর্কে জানতে এসেছেন। আমি এখানে আমাদের সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

BcsBoss logo
BcsBoss logo

BcsBoss কি?

BcsBoss হলো বাংলাদেশের একটি চাকরি সংক্রান্ত সাধারণ ওয়েবসাইট যেখানে আপনি বিসিএস পরীক্ষাসহ সরকারি-বেসরকারি চাকরির প্রশ্নের ব্যাখ্যাসহ আলোচনা, কিভাবে সরকারি চাকরি পাবেন, ক্যারিয়ার বিল্ডআপ, স্কুল কলেজের বিভিন্ন ক্লাসের উপর বিষয়ভিত্তিক আলোচনা ও সমাধান, চাকরি পেতে পরামর্শ, সাজেশন ইত্যাদি বিষয়ে চুলছেড়া বিস্তারিত আলোচনার মাধ্যমে আপনাদের সামনে উপস্থাপন করা হবে। In a word, BCSBoss.com is one the best websites for bcs preparation. We are not your boss actually, but your helping hand. We try to help for getting the jobs.

BCS এর অর্থ কি?

BCS এর অর্থ হলো Bangladesh Civil Service. বাংলাদেশ সংবিধানের ১৩৭ নং ধারা অনুযায়ী বাংলাদেশের প্রথম শ্রেণির চাকরিই হচ্ছে বিসিএস। বিসিএস হচ্ছে বাংলাদেশের একটি জনপ্রিয় চাকরি যেখানে এ দেশের নামীদামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নিয়ে থাকে।

আমরা আসলেই কি BCS এর Boss?

আমরা বিসিএসের কোনো বস নয়। এখানে Boss মানে আসলেই বস নয়। বস অর্থ হলো যে সকল কাজের কাজী বা পারদর্শী। কিন্তু আমি আসলেই কোনো বস না। আমরা চাকরি সংক্রান্ত বিভিন্ন ধরণের পরামর্শ দেওয়ার জন্য বস। তাই এই শব্দকে সাধারণভাবেই নেওয়া যায়।

কেন BcsBoss ওয়েবসাইট ব্যবহার করবেন?

BcsBoss ওয়েবসাইট ব্যবহারের পিছনে অনেক কারণ রয়েছে। কারণ এখানে সরকারি বেসরকারি চাকরি পাওয়ার জন্য বিভিন্ন পরামর্শ দেওয়া হয়ে থাকে। এছাড়াও বিভিন্ন ক্লাসের অধ্যায় থেকে বিশ্লেষণধর্মী ব্যাখ্যা প্রদান করা হয়। আবার বিভিন্ন চাকরির প্রশ্নোত্তর ব্যাখ্যাসহ আলোচনা করা হয়ে থাকে। চাকরি সংক্রান্ত বিভিন্ন বইয়ের পিডিএফ ও লেকচার সরবরাহ করা হয়। বিসিএসসহ বিভিন্ন সরকারি বেসরকারি চাকরির পরীক্ষার গুরুত্বপূর্ণ নোট প্রদান করা হয় এই ওয়েবসাইটে।

BcsBoss.com এ আপনি কি কি তথ্য পাবেন?

BcsBoss.com ওয়েবসাইটে আপনি বিভিন্ন ধরণের সাহায্যমূলক পোস্ট পাবেন। আমরা এখানে বিসিএস পরীক্ষার প্রস্তুতিমূলক বিভিন্ন অধ্যায় শেয়ার করে থাকি। আপনি যদি এই ওয়েবসাইট ফলো করে থাকেন তাহলে আপনি এখানে বিসিএস পরীক্ষায় প্রিলিমিনারি থেকে শুরু করে ভাইভা পর্যন্ত সম্পূর্ণ গাইডলাইন পাবেন। কিভাবে চাকরি পাওয়া যায় তা সম্পর্কে এই সাইটে আলোচনা করা হয়। আপনি যদি বেকার বসে থাকে তাহলে আপনি এই ওয়েবাসাইট ব্যবহারে মাধ্যমে আপনি ক্যারিয়ার বিল্ডআপ করার জন্য অনেক টিউটোরিয়াল পাবেন এখানে। আপনি যদি এসব বিষয়ে আপনি সহ সবার সাথে শেয়ার করে থাকেন তাহলে সহজেই যেকোন একটি চাকরি পেয়ে যাবেন ইনশাআল্লাহ। চাকরি ক্ষেত্রে আপনাদের সহযোগিতা করাই হলো হলো BcsBoss ওয়েবসাইটের মূল উদ্দেশ্য।

BcsBoss আপনাকে কিভাবে সাহায্য করবে?

BcsBoss এ কিছু গুরুত্বপূর্ণ ক্যাটেগরি রয়েছে যেখান থেকে আপনি নির্দিষ্ট বিষয়ে তথ্য পেয়ে যাবেন। মূলত আপনাদের প্রয়োজনকে টার্গেট করে এই ক্যাটেগরিগুলো সাজানো হয়েছে। আপনার প্রয়োজনীয়তা বুঝেই এই ক্যাটেগরিগুলো তৈরি করা হয়েছে।

  • পরামর্শঃ এই ক্যাটেগরিতে আপনি চাকরি এবং পড়াশুনা সংক্রান্ত বিভিন্ন ধরণের পরামর্শ পাবেন। যেগুলি অনুসরণ করলে আপনার অনেক কিছু শিখতে পারবেন।
  • বিসিএস প্রস্তুতিঃ বিসিএস প্রস্তুতি ক্যাটেগরিতে আপনি বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার জন্য কিভাবে ভালভাবে প্রস্তুতি নেওয়া যায় সেই বিষয়কে ফোকাস করে এই ক্যাটেগরি তৈরি করা হয়েছে।
  • সাজেশনঃ সাজেশন ক্যাটেগরিতে আপনার বিভিন্ন বিষয়ের উপর সাজেশন নিয়ে আলোচনা করা হবে। যে সাজেশনগুলি অনুসরণ করলে আপনার চাকরির পরীক্ষা বা ক্লাসের পরীক্ষায় শতভাগ কমন পাবেন।
  • চাকরিঃ চাকরি ক্যাটেগরিতে সরকারি এবং বেসরকারি চাকরিকে ফোকাস করে বিভিন্ন তথ্য তুলে ধরা হবে। আবার বিভিন্ন সরকারি বেসরকারি চাকরিতে কিভাবে আবেদন করবেন, আবেদন করে টাকা কিভাবে পে করবেন সে বিষয়ে বিস্তারিত আলোচনা করা হবে।

বিসিএস Boss এর প্রয়োজনীয় পেইজ:

আপনি যদি আমাদের সম্পর্কে আরো বিস্তারিত জানতে চান তাহলে আমাদের প্রয়োজনীয় পেইজ সম্পর্কে জেনে নিতে পারেন।

Visited 33 times, 1 visit(s) today