এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি 2024 .শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি

এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি নোটিশ

এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি 2024 :চলতি বছর ২০২৪ সালে সরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) বেসরকারি শিক্ষক নিয়োগের জন্য গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সারাদেশে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ স্কুল-কলেজ ও মাদরাসায় মোট ৯৬৭৩৬ পদের জন্য এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এনটিআরসিএ।৩১ মার্চ রোজ বৃহস্পতিবার এনটিআরসিএ এর পঞ্চমতম গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগামী মাসের ১৭ এপ্রিল থেকে যারা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ স্কুল-কলেজ ও মাদরাসায় চাকরি করতে ইচ্ছুক তারা আবেদন করতে পারবেন। এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান যেসব প্রতিষ্ঠানে শূন্যপদ রয়েছে সেসব প্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্যপদের তত্থ সংগ্রহ করে ২৯ ফেব্রুয়ারী ২০২৪। ১৮ মার্চ ২০২৪ তথ্য সংশোধনের সময়সীমা শেষ হয়।আরো পড়ুন : ১৮ তম নিবন্ধনের লিখিত পরীক্ষার সাজেশন ২০২৪

এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি 2024
এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি 2024

এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি 2024

নিয়োগ প্রতিষ্ঠানের নাম : শিক্ষা মন্ত্রণালয়  Ministry of Education
প্রতিষ্ঠানের ওয়েবসাইট : https://moedu.gov.bd/
বিভাগের নাম : মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ Department of Secondary and Higher Education
চাকরির ধরন: স্থায়ী চাকরি করতে ইচ্ছুক আবেদন করতে পারেন 
প্রার্থীর ধরন :  নারী-পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন
কর্মস্থল বাংলাদেশের যে কোনো স্থান
বয়স: ০১ জানুয়ারি ২০২৪ তারিখ সর্বোচ্চ ৩৫ বছর
আবেদন ফি:  আগ্রহী প্রার্থীরা টেলিটক প্রি-পেইডের মাধ্যমে আবেদন করতে পারবেন টেলিটক প্রি-পেইডের মাধ্যমে ১,০০০ টাকা অফেরতযোগ্য হিসেবে ৭২ ঘণ্টার মধ্যে জমা দিতে হবে।
আবেদন শুরু:  ১৭ এপ্রিল ২০২৪ তারিখ দুপুর ১২টা থেকে আবেদন করতে পারবেন।
আবেদনের শেষ সময়:  ০৯ মে ২০২৪ তারিখ রাত ১২টা পর্যন্ত আবেদন করতে পারবেন।

এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি সংক্ষেপে

এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি 2024 : শিক্ষা মন্ত্রণালয়  Ministry of Education অধীনে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এনটিআরসিএ মোট ৯৬ হাজার ৭৩৬ জন শিক্ষক নিয়োগ দেবে।মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ Department of Secondary and Higher Education যারা স্থায়ী চাকরি করতে ইচ্ছুক শুধু মাত্র তারা আবেদন করতে পারবেন। নারী-পুরুষ উভয়েই এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। কর্মস্থল বাংলাদেশের যেকোনো স্থানএ হতে পারে। ০১ জানুয়ারি ২০২৪ তারিখ সর্বোচ্চ ৩৫ বছর প্রার্থী আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা টেলিটক প্রি-পেইডের মাধ্যমে আবেদন করতে পারবেন । টেলিটক প্রি-পেইডের মাধ্যমে ১,০০০ টাকা অফেরতযোগ্য হিসেবে ৭২ ঘণ্টার মধ্যে জমা দিতে হবে।১৭ এপ্রিল ২০২৪ তারিখ দুপুর ১২টা থেকে আবেদন শুরু আবেদন শেষ হবে ০৯ মে ২০২৪ তারিখ রাত ১২টা পর্যন্ত।

এনটিআরসিএ আবেদনের নিয়ম

আগ্রহীরা বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) ওয়েবসাইট  http://ngi.teletalk.com.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদনের সঙ্গে ৩০০-৩০০ সাইজের ছবি ও ৩০০-৮০ সাইজের স্বাক্ষর স্ক্যান করে যুক্ত করতে হবে।

এনটিআরসিএ যেভাবে অনলাইনে চাকরির আবেদন ফরম পূরণ করবেন

অনলাইনে চাকরির আবেদন ফরম পূরণ করতে হলে সর্বপ্রথম এনটিআরসিএ অফিসিয়াল ওয়েবসাইট http://ntrca.teletalk.com.bd থেকে চাকরির আবেদন ফ্রম পূরণ করতে পারবেন। একটু চেষ্টা করলে আপনি নিজেই ঘরে বসে সহজে চাকরির আবেদন ফ্রম পূরণ করতে পারবেন।

এনটিআরসিএ অফিসিয়াল ওয়েবসাইট http://ntrca.teletalk.com.bd যেয়ে Apply now অপসন পাবেন। এই এপলাই নাউ অপসন থেকে আবেদন করতে পারবেন। Apply now ক্লিক করলে মূল আবেদন ফ্রম আসবে।

এর পরে একটি অপসন পাবেন সেখানে ২ টি অপসন আসবে। সেখানে “YES” অথবা NO অপসন আসবে। আপনি যদি টেলিটক এর প্রিমিয়াম মেম্বার হন তবে YES সিলেক্ট করবেন আর যদি কোনো মেম্বারশিপ না থাকে তবে NO সিলেক্ট করবেন।

এখন আপনার এনটিআরসিএ চাকরির আবেদন ফ্রম পূরণ অপসন। আবেদন ফ্রম পূরণ অপসন থেকে সঠিক ভাবে আবেদন ফ্রম পূরণ করতে হবে।

উপরোক্ত ধাপসমূহ কমপ্লিট করার পরে এরপরে Next বাটন আসবে। নেক্সট বাটনে ক্লিক করবেন পরবর্তী ধাপে যাওয়ার জন্য।

এরপরে একটি অপসন আসবে ছবি ও সিগনেচার আপলোড অপসন। ওই অপসন এ সহজেই আপনার পরিষ্কার ছবি ও সিগনেচার পিকচার আপলোড করুন। অবশ্যয় ছবির সাইজ ১০০ kb এবং সিগনেচারের সাইজ সর্বোচ্চ ৬০ kb .

সর্বশেষ যে অপসন আসবে সাবমিট অপসন ওই অপসন এ ক্লিক করলে আবেদন জমা পরবে .

এনটিআরসিএ চাকরির ফি জমা দেওয়ার নিয়ম

এতক্ষন উপরে আমরা আলোচনা করলাম এনটিআরসিএ যেভাবে অনলাইনে চাকরির আবেদন ফরম পূরণ করবেন। এখন আলোচনা করবো কিভাবে আপনারা টেলিটকের মাধ্যমে এনটিআরসিএ চাকরির ফি জমা দিবেন। আমরা চেষ্টা করেছি এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি 2024 পোস্টে সম্পূর্ণ বিস্তারিত তথ্য প্রকাশ করতে।

এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি 2024 আবেদন করতে হলে অবশ্যয় আপনাদের জানতে হবে চাকরি প্রার্থীদেরকে অনলাইন আবেদনের ফরম পূরণ করার পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে টেলিটক প্রিপেইড সিমের মাধ্যমে চাকরির আবেদন ফি জমা দিতে হবে।

অনলাইন আবেদন কপিতে ইউসার id দেখতে পাবেন এই ইউসার id ব্যবহার করে আপনাকে আবেদন ফী টেলিটক প্রিপেইড সিম এর মাধ্যমে জমা দিতে হবে।

এরপরে মোবাইল এসএমএস এর মাধ্যমে এসএমএস পাঠাতে হবে এসএমএস পাঠানোর নিয়ম হলো NTRCA <স্পেস> ইউজার আইডি লিখে পাঠাতে হব 16222 নম্বরে।উদাহারন: NTRCA BBAACC পাঠাতে হবে 16222 নাম্বারে।

টেলিটক এর মাধ্যমে মেসেজ করার পরে আপনি একটি ফিরতি মেসেজ পাবেন। দ্বিতীয় মেসেজ করার নিয়মাবলী সম্পূর্ণ এই মেসেজ থাকবে যে আপনি কিভাবে দ্বিতীয় মেসেজ করবেন। প্রথম এসএমএস করার পরে আপনি একটি পিন নম্বর পাবেন এই পিন নম্বর ব্যবহার করে দ্বিতীয় মেসেজ করতে পারবেন।দ্বিতীয় এসএমএস: NTRCA <স্পেস> Yes <স্পেস>Pin পাঠাতে হবে 16222 নাম্বারে। উদাহারন: NTRCA Yes Pin পাঠাতে হবে 16222 নাম্বারে।

উপরের ধাপগুলা সঠিক ভাবে কমপ্লিট করতে পারলে এবং সঠিকভাবে চাকরির আবেদন জমা দেওয়া হলে এনটিআরসিএ কর্তৃক তৃতীয় একটি ফিরতি মেসেজ পাবেন।এই মেসেজ একটি কনগ্রাচুলেশন্স ফিরতি মেসেজ পাবেন।

এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি 2024 .শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি এনটিআরসিএ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ তাদের অফিসিয়াল ওয়েবসাইট এ প্রকাশ করছে। আপনারা এনটিআরসিএ অফিসিয়াল ওয়েবসাইট এর নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে পারেন। এই বিজ্ঞপ্তি তে সম্পূর্ণ ডিটেলস দাওয়া আছে।

এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি 2024 (2)
এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি 2024
এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি 2024
এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি 2024
এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি 2024
এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি 2024

এনটিআরসিএ চাকরির পরীক্ষার নিয়মাবলী

এনটিআরসিএ আবেদন করার পরে প্রার্থীকে পরীক্ষার জন্য প্রস্তুতি গ্রহণ করতে হবে। পরীক্ষা ভালো ভাবে দিতে পারলে চাকরি হওয়ার সম্ভবনা বেশি কারণ মোট ৯৬৭৩৬ জন নিয়োগ দেওয়া হবে। এনটিআরসিএ চাকরির পরীক্ষা ২ ধাপে গ্রহণ করা হয়ে থাকে। তারমধ্যে এক লিখিত পরীক্ষা দ্বিতীয় মৌখিক পরীক্ষা। কম্পিউটার ব্যবহারে দক্ষতা পরীক্ষা। (পদ হিসাবে)।এই দুইটি ধাপের মধ্যে প্রথম ধাপে লিখিত পরীক্ষায় পাস করতে পারলে তারা মৌখিক পরীক্ষা অংশ গ্রহণ করতে পারবে। মৌখিক পরীক্ষার সময় অবশ্যয় প্রয়োজনীয় কাগজ পত্র নিয়ে আসতে হবে হবে। যেসব কাগজ পত্র অবশ্যয় নিয়ে আস্তে হবে সেগুলি হলো জাতীয় পরিচয় পত্র(Nid )শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।চাকরির কোটাতে আবেদন করলে, চাকরির কোটার সনদপত্র। (প্রতিবন্ধী, মুক্তিযুদ্ধা, উপজাতি)চারিত্রিক সনদপত্র।নাগরিকত্ব সনদপত্র।চাকরির আবেদনের কপি।

এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি 2024 প্রবেশপত্র

এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি 2024 :এনটিআরসিএ লিখিত পরীক্ষা ও মৌখিক পরীক্ষার আগে অবশ্যয় আপনাকে এডমিট কার্ড সংগ্রহ করতে হবে। এডমিট কার্ড এর জন্য আবেদন করার পরে টেলিটলক ইউসার নাম ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে টেলিটক ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। এনটিআরসিএ যখন চাকরির প্রবেশ পত্র প্রকাশ করবে আপনাকে মেসেজ করে জানাই দিবে কতৃপক্ষ।

এনটিআরসিএ চাকরির পরীক্ষার সময়সূচী

NTRCA চাকরি প্রার্থীরা আবেদনের পরে এনটিআরসিএ চাকরির পরীক্ষার সময়সূচী সম্পর্কে ধারণা রাখতে হবে নতুবা পরীক্ষা মিস করতে পারেন। কবে লিখিত পরীক্ষা হবে কবে মৌখিক পরীক্ষা হবে এই সম্পর্কে আগে থেকে মোটা মতি ধারণা থাকতে হবে। এছাড়া পরীক্ষা কেন্দ্র সহ আগে থেকেই ধারণা থাকতে হবে। চাকরির পরীক্ষা গ্রহণের তারিখ ও পরীক্ষা কেন্দ্র যখন অনলাইন আবেদন করছিলেন তখন যে মোবাইল নম্বর দিয়েছিলেন ওই নম্বর এ জানাই দাওয়া হবে। এছাড়াও NTRCA অফিসিয়াল ওয়েবসাইট ও আমাদের BCS BOSS ওয়েবসাইট নিয়মিত চোখ রাখতে পারেন আমরা আমাদের ওয়েবসাইট এ জানিয়ে দেব।

এনটিআরসিএ চাকরির ফলাফল

NTRCA লিখিত পরীক্ষা ও মৌখিক পরীক্ষা শেষে একটা পর্যায় ফলাফল প্রকাশ করবে। NTRCA ফলাফল ও অন্যান্য লেখাপড়া সংক্রান্ত তথ্য নির্ভুল ভাবে পেতে আমাদের ওয়েবসাইট সাবস্ক্রাইব করে রাখতে পারেন। আমরা পরবর্তী সকল তত্থ নির্ভুল ভাবে প্রকাশ করবো।

Visited 380 times, 1 visit(s) today