[সুপার সাজেশন] ১৯ তম শিক্ষক নিবন্ধন প্রস্তুতি | ১৯ তম শিক্ষক নিবন্ধন সার্কুলার 2024

প্রিয় শিক্ষক নিবন্ধন প্রত্যাশি ভাই ও বোনেরা আজ আমরা ১৯ তম শিক্ষক নিবন্ধন প্রস্তুতি এবং ১৯ তম শিক্ষক নিবন্ধন এর সাজেশন প্রকাশ করতে যাচ্ছি। আশা করি আজকের টপিকগুলো আপনার ১৯ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার জন্য খুবই গুরুত্বপূর্ণ হবে। এবং আমি মনে করি আজকের টপিকগুলো ভালো করে পড়লে আপনার ১৯ তম শিক্ষক নিবন্ধন এর পিলিমিনারি পরীক্ষায় ভালো রেজাল্ট করা সম্ভব। অর্থাৎ আপনি ১৯ তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় খুব সহজেই পাস করতে পারবেন আজকে নিয়ম গুলো মেনে চললে।

আপনারা যারা ১৯ তম শিক্ষক নিবন্ধনে আবেদন করেছেন এবং প্রথমবার এই প্রিলিমিনারি পরীক্ষায় পাস করতে চাচ্ছেন তাদের জন্য গুরুত্বপূর্ণ কিছু কথা আলোচনা করব যা মেনে পড়লে আপনার পরীক্ষা প্রস্তুতি সহজেই সম্পন্ন হবে।

১৯ তম শিক্ষক নিবন্ধন প্রস্তুতি ১৯ তম শিক্ষক নিবন্ধন সার্কুলার 2024
১৯ তম শিক্ষক নিবন্ধন প্রস্তুতি ১৯ তম শিক্ষক নিবন্ধন সার্কুলার 2024

এই পোস্টের টপিকগুলি এক নজরে দেখে নিন

১৯ তম শিক্ষক নিবন্ধন প্রস্তুতি এবং শিক্ষক নিবন্ধন পাসের টিপস 

এখানে আমরা ১৯ তম শিক্ষক নিবন্ধনের প্রিলি পরীক্ষায় পাস করার জন্য ১৯ তম শিক্ষক নিবন্ধন প্রস্তুতি এর উপর গুরুত্বপূর্ণ কিছু টপিকের ধারণা দিব। যা আপনি এই টপিক গুলো কভার করতে পারলে আপনার পরীক্ষা প্রস্তুতি সম্পন্ন বলে মনে করতে পারবেন।

আমরা ১৯ তম শিক্ষক নিবন্ধনের প্রিলি পরীক্ষায় উত্তীর্ণ এবং ১৯ তম শিক্ষক নিবন্ধন প্রস্তুতি এর জন্য কিছু গুরুত্বপূর্ণ টিপস শেয়ার করব। এছাড়া শিক্ষক নিবন্ধন এর সকল আপডেট তথ্য পেতে এবং শিক্ষক নিবন্ধন এর বিষয়ভিত্তিক [ বাংলা, ইংরেজি, গণিত , সাধারণ জ্ঞান ] প্রস্তুতি নিতে এখানে ক্লিক করুন।

বিগত সালের প্রশ্নগুলো সমাধান

ভালভাবে ১৯ তম শিক্ষক নিবন্ধন প্রস্তুতি এর জন্য অর্থাৎ সামনে ১৯ তম নিবন্ধন পরীক্ষার জন্য আপনি প্রথমে প্রাইমারি প্রথম ও দ্বিতীয় ধাপের প্রশ্নগুলো একটা একটা করে বুঝে বুঝে পড়ুন। প্রাইমারি পরীক্ষার গণিত অংশটুকু ভালোভাবে পড়ুন। অর্থাৎ প্রথম ধাপে আপনি প্রাইমারি এবং নিবন্ধনের বিগত সালের প্রশ্নগুলো ভালোভাবে পড়ুন। এভাবে আপনি বিগত সালের প্রশ্নগুলো সমাধান করা হলে তারপর দ্বিতীয় স্টেপ ফলো করুন।

খাতায় লিখে প্র্যাকটিস

আপনি যদি ১৯ তম শিক্ষক নিবন্ধন প্রস্তুতি এর জন্য প্রাইমারি এবং শিক্ষক নিবন্ধনের বিগত সালের প্রশ্ন করা শেষ হলে এখন আপনি ১০ তম বিসিএস থেকে ৪৪ তম বিসিএস প্রশ্ন এবং সমাধান দেখে নিন। তবে অবশ্যই সমাধান পাশাপাশি খাতায় লিখে প্র্যাকটিস করবেন। তবে আপনি বিসিএস প্রশ্ন ও সমাধানের পাশাপাশি যে টপিকগুলো নিবন্ধনের সিলেবাসে নেই সে টপিকগুলো পড়া বাদ দিবেন। অর্থাৎ আপনাকে ১৯তম শিক্ষক নিবন্ধনের সিলেবাস সম্পর্কে ধারনা থাকতে হবে। আপনি যদি ১৯তম শিক্ষক নিবন্ধনের সিলেবাস না পেয়ে থাকেন তাহলে আমাদের এই সাইট থেকে দেখে নিতে পারেন।

অধ্যায় ভিত্তিক পড়াশোনা

পরীক্ষায় ঊত্তীর্ণ হতে ১৯ তম শিক্ষক নিবন্ধন প্রস্তুতি এর জন্য এবং শিক্ষক নিবন্ধন প্রস্তুতির ব্যাপারে তৃতীয় ধাপে আপনি প্রাইমারি বিসিএস এবং নিবন্ধন বিগত সালের প্রশ্ন পড়া শেষ হলে এখন আপনার অধ্যায় ভিত্তিক পড়াশোনা করতে হবে। নিবন্ধন সিলেবাসে যে টপিকগুলো দেওয়া আছে সেই টপিকগুলো অধ্যায়ভিত্তিক পড়ুন। এবং পাশাপাশি খাতায় লিখে প্র্যাকটিস করুন। বিভিন্ন সালের প্রশ্ন নিজেকে প্রশ্ন করুন এবং নিজেই তার উত্তর দিন।

সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর প্রশ্ন সমাধান ২০২৪ঃ (১০০% ব্যাখ্যাসহ) সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর প্রশ্ন সমাধান ২০২৪ | ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর

মডেল টেস্ট পরীক্ষা দিন:

১৯ তম শিক্ষক নিবন্ধন প্রস্তুতি এর জন্য মডেল টেস্ট পরীক্ষা দিন। এই পর্যায়ে আপনার পরীক্ষা প্রস্তুতি সম্পূর্ণ প্রায়। আপনি এখন যা পড়ছেন তার ওপরে মডেল টেস্ট পরীক্ষা দিন। অর্থাৎ আপনার বিগত পড়াগুলো রিভার্সের পাশাপাশি প্রতিদিন মডেল টেস্ট আকারে পরীক্ষা দিন। এতে আপনার পরীক্ষা প্রস্তুতি ভয়টা কেটে যাবে। এবং দ্রুত আপনার মনের ভেতর থেকে পরীক্ষা পাশের ভয়টা চলে যাবে।

তো যাই হোক শিক্ষক নিবন্ধন প্রত্যাশী বন্ধুরা, উপরে আমরা ১৯তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রস্তুতি এবং সাজেশন দিয়েছি। আমি আশা করি উপরের টিপস গুলো ফলো করলে আপনি সহজে পরীক্ষা প্রস্তুতি সম্পন্ন করতে পারবেন।

বিগত সালের প্রশ্ন:

প্রথম ধাপে, প্রাইমারি প্রথম ও দ্বিতীয় ধাপের প্রশ্নগুলো ভালোভাবে বুঝে বুঝে পড়ুন। এরপর, প্রাইমারি এবং শিক্ষক নিবন্ধনের বিগত সালের প্রশ্নগুলো সমাধান করুন। পাশাপাশি খাতায় লিখে প্র্যাকটিস করুন।

বিসিএস প্রশ্ন:

১০ম বিসিএস থেকে ৪৪তম বিসিএস পর্যন্ত প্রশ্ন ও সমাধান দেখে নিন। নিবন্ধনের সিলেবাসের বাইরে থাকা বিষয়গুলো বাদ দিন। ১৯ তম শিক্ষক নিবন্ধনের সিলেবাস সম্পর্কে ধারণা রাখুন।

অধ্যায় ভিত্তিক পড়া:

নিবন্ধন সিলেবাসের টপিকগুলো অধ্যায় ভিত্তিক পড়ুন। খাতায় লিখে প্র্যাকটিস করুন। বিভিন্ন সালের প্রশ্ন নিজেকে প্রশ্ন করুন এবং উত্তর দিন।

মডেল টেস্ট:

প্রতিদিন মডেল টেস্ট আকারে পরীক্ষা দিন। বিগত পড়াগুলো রিভিশন করুন। পরীক্ষা ভয় কেটে যাবে।

এছাড়া প্রতিদিন মেনে চলুনঃ

সময়ের সঠিক ব্যবহার করুন। নিয়মিত রুটিন মেনে চলুন। পর্যাপ্ত ঘুম এবং বিশ্রাম নিন। সুস্থ খাবার খান। ইতিবাচক মনোভাব রাখুন। আত্মবিশ্বাসী হোন।

১৯ তম শিক্ষক নিবন্ধন সাজেশন pdf Download 

১৯ তম শিক্ষক নিবন্ধন প্রস্তুতি এর জন্য ১৯ তম শিক্ষক নিবন্ধন সাজেশন pdf Download করে নিন। ১৯ তম শিক্ষক নিবন্ধন প্রত্যাশী পাঠক পাঠিকা, আসসালামু আলাইকুম। আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন। আজকে ১৯ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সাজেশন পর্বে আপনাকে স্বাগতম। এখানে আমরা NTRCA র সর্বশেষ সিলেবাস অনুযায়ী প্রণীত ১৯ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার জন্য খুবই গুরুত্বপূর্ণ ইংরেজি প্রশ্নাবলীর সমন্বয়ে তৈরি ঠিক এনটিআরসিএ ইংরেজি সাজেশন তৈরি করেছি। আশা করি স্কুল পর্যায়, স্কুল-২ পর্যায় এবং কলেজ পর্যায়ের সকল নিবন্ধন প্রত্যাশীদের জন্য আজকের ইংরেজি সাজেশনটি সহায়ক হবে।

নিবন্ধনের লিখিত পরীক্ষার সাজেশন ২০২৪ঃ নিবন্ধনের লিখিত পরীক্ষার সাজেশন ২০২৪ | এক্সক্লুসিভ সকল বিষয়

১৯ তম শিক্ষক নিবন্ধন ইংরেজি সাজেশন ২০২৪ | NTRCA English suggestions 2024

১৯ তম শিক্ষক নিবন্ধন প্রস্তুতি এর জন্য ১৯ তম শিক্ষক নিবন্ধন ইংরেজি সাজেশন ২০২৪ | NTRCA English suggestions 2024 সংগ্রহ করে নিন। ইংরেজিের বুলেটিন বলতে সামনে ১৯ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় ইংরেজি থেকে বারবার আসা এবং নিবন্ধন পরীক্ষার ইংরেজিের জন্য খুবই গুরুত্বপূর্ণ প্রশ্নের সমন্বয়ে তৈরি করা। আশা করি আপনারা যদি আজকের ইংরেজি বুলেটিন সাজেশন টি সম্পূর্ণ আয়ত্ত করতে পারেন। তাহলে আশা করা যায় পরীক্ষায় ইংরেজি থেকে হুবহু অনেক প্রশ্ন কমন পাবেন।

আজকের ইংরেজি সাজেশন টির বৈশিষ্ট্য

২০১০ থেকে এখন পর্যন্ত অনুষ্টিত প্রাইমারি, বিসিএস, নিবন্ধন ও বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নের আলোকে রচিত। ইংরেজিের প্রত্যেক প্রশ্নের নির্ভুল উত্তর ব্যাখ্যা সহ শর্টকাট নিয়ম। প্রাইমারি, ১৯ তম শিক্ষক নিবন্ধন প্রস্তুতি এর জন্য সকল নিয়োগ পরীক্ষায় ৮৫% কমনের নিশ্চয়তা। অতি সাম্প্রতিক ইংরেজিদেশ ও আন্তর্জাতিক বিষয়ের অন্তর্ভূক্ত করা হয়েছে।

১৯ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সাজেশন ২০২৪ | 19th ntrca suggestions 2024

আজকের ১৯ তম শিক্ষক নিবন্ধন প্রস্তুতি এর জন্য ১৯ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সাজেশন টি এনটিআরসিএ এর সকল সনদ প্রার্থীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ আপনাকে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এর মাধ্যমে শিক্ষক নিবন্ধন সনদ অর্জন করতে হলে অবশ্যই নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারি পরীক্ষায় পাশ করতে হবে। এবং আরো লিখিত ভাইভা পরীক্ষায় উত্তীর্ণ হলেই পেয়ে যাবেন নিবন্ধন সনদ।

১৯ তম শিক্ষক নিবন্ধন শর্ট সাজেশন ২০২৪

এখানে আমরা ইংরেজি অংশ থেকে ১৯ তম শিক্ষক নিবন্ধন প্রত্যাশী প্রিলিমিনারি পরীক্ষার্থীদের জন্য ইংরেজি বুলেটিন সাজেশন নিয়ে এসেছি। আশা করি আজকে সাজেশনটি আপনার শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার জন্য সহায়ক হবে।

এনটিআরসিএ কর্তৃক ১৯ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা সামনে ১৫ই মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে। তাই সময় যেহেতু কম এবং যারা ১৯ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় পাস করতে চাচ্ছেন। তারা অতিসত্বর আমাদের বুলেটিন সাজেশন গুলো পড়ে নিন। এতে করে আপনার ইংরেজি অংশের প্রস্তুতি সম্পন্ন হবে।

১৯ তম শিক্ষক নিবন্ধন সাজেশন পিডিএফ | NTRCA 19th Suggestions PDF

১৯ তম শিক্ষক নিবন্ধন প্রস্তুতি এর জন্য ১৯ তম নিবন্ধন প্রত্যাশী সকল পাঠকের উদ্দেশ্যে নিচে আমরা শিক্ষক নিবন্ধন পরীক্ষার জন্য ইংরেজি বুলেটিন সাজেশন পিডিএফ আকারে দিয়েছি। নিচে আপনারা যে ইংরেজি সাজেশনের বাটন দেখতে পাচ্ছেন- সেখানে ক্লিক করলে আপনাকে আরেকটি পেইজে নিয়ে যাওয়া হবে। সেই পেইজটি মনোযোগ সহকারে পড়লে আপনার কাঙ্খিত শিক্ষক নিবন্ধন পরীক্ষার ইংরেজি বুলেটিন সাজেশন টি ডাউনলোড করতে পারবেন।

১৯ তম শিক্ষক নিবন্ধন প্রত্যাশী পাঠক পাঠিকা, আসসালামু আলাইকুম। আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন। আজকে ১৯ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সাজেশন পর্বে আপনাকে স্বাগতম। এখানে আমরা NTRCA র সর্বশেষ সিলেবাস অনুযায়ী প্রণীত ১৯ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার জন্য খুবই গুরুত্বপূর্ণ বাংলা প্রশ্নাবলীর সমন্বয়ে তৈরি ঠিক এনটিআরসিএ বাংলা সাজেশন তৈরি করেছি। আশা করি স্কুল পর্যায়, স্কুল-২ পর্যায় এবং কলেজ পর্যায়ের সকল নিবন্ধন প্রত্যাশীদের জন্য আজকের বাংলা সাজেশনটি সহায়ক হবে।

১৯ তম শিক্ষক নিবন্ধন বাংলা সাজেশন ২০২৪ | NTRCA Bangla suggestions 2024

বাংলাের বুলেটিন বলতে সামনে ১৯ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় বাংলা থেকে বারবার আসা এবং নিবন্ধন পরীক্ষার বাংলাের জন্য খুবই গুরুত্বপূর্ণ প্রশ্নের সমন্বয়ে তৈরি করা। আশা করি আপনারা যদি আজকের বাংলা বুলেটিন সাজেশন টি সম্পূর্ণ আয়ত্ত করতে পারেন। তাহলে আশা করা যায় পরীক্ষায় বাংলা থেকে হুবহু অনেক প্রশ্ন কমন পাবেন।

আজকের বাংলা সাজেশন টির বৈশিষ্ট্য

১৯ তম শিক্ষক নিবন্ধন প্রস্তুতি এর জন্য ২০১০ থেকে এখন পর্যন্ত অনুষ্টিত প্রাইমারি, বিসিএস, নিবন্ধন ও বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নের আলোকে রচিত। বাংলাের প্রত্যেক প্রশ্নের নির্ভুল উত্তর ব্যাখ্যা সহ শর্টকাট নিয়ম। প্রাইমারি, ১৯ তম শিক্ষক নিবন্ধন সহ সকল নিয়োগ পরীক্ষায় ৮৫% কমনের নিশ্চয়তা। অতি সাম্প্রতিক বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়ের অন্তর্ভূক্ত করা হয়েছে।

১৯ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সাজেশন ২০২৪ | 19th ntrca suggestions 2024

আজকের ১৯ তম শিক্ষক নিবন্ধন প্রস্তুতি এর জন্য ১৯ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সাজেশন টি এনটিআরসিএ এর সকল সনদ প্রার্থীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ আপনাকে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এর মাধ্যমে শিক্ষক নিবন্ধন সনদ অর্জন করতে হলে অবশ্যই নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারি পরীক্ষায় পাশ করতে হবে। এবং আরো লিখিত ভাইভা পরীক্ষায় উত্তীর্ণ হলেই পেয়ে যাবেন নিবন্ধন সনদ।

১৯ তম শিক্ষক নিবন্ধন শর্ট সাজেশন ২০২৪

এখানে আমরা বাংলা অংশ থেকে ১৯ তম শিক্ষক নিবন্ধন প্রত্যাশী প্রিলিমিনারি পরীক্ষার্থীদের জন্য বাংলা বুলেটিন সাজেশন নিয়ে এসেছি। আশা করি আজকে সাজেশনটি আপনার শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার জন্য সহায়ক হবে।

এনটিআরসিএ কর্তৃক ১৯ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা সামনে ১৫ই মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে। তাই সময় যেহেতু কম এবং যারা ১৯ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় পাস করতে চাচ্ছেন। তারা অতিসত্বর আমাদের বুলেটিন সাজেশন গুলো পড়ে নিন। এতে করে আপনার বাংলা অংশের প্রস্তুতি সম্পন্ন হবে।

১৯ তম শিক্ষক নিবন্ধন সাজেশন পিডিএফ | NTRCA 19th Suggestions PDF

১৯ তম নিবন্ধন প্রত্যাশী সকল পাঠকের উদ্দেশ্যে নিচে আমরা শিক্ষক নিবন্ধন পরীক্ষার জন্য বাংলা বুলেটিন সাজেশন পিডিএফ আকারে দিয়েছি। নিচে আপনারা যে বাংলা সাজেশনের বাটন দেখতে পাচ্ছেন- সেখানে ক্লিক করলে আপনাকে আরেকটি পেইজে নিয়ে যাওয়া হবে। সেই পেইজটি মনোযোগ সহকারে পড়লে আপনার কাঙ্খিত শিক্ষক নিবন্ধন পরীক্ষার বাংলা বুলেটিন সাজেশন টি ডাউনলোড করতে পারবেন।

আসসালামু আলাইকুম। শিক্ষক নিবন্ধন প্রস্তুতি নেওয়া অথবা শিক্ষক নিবন্ধন প্রত্যাশী সকলকে আমাদের সাইটে স্বাগতম। আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন। আজকে আমরা ১৯ তম শিক্ষক নিবন্ধন প্রত্যাশীদের জন্য একটি শর্ট ও চূড়ান্ত সাজেশন তৈরি করেছি অর্থাৎ সংগ্রহ করেছি। আশা করি আপনাদের সকলের শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার জন্য সহায়ক হবে। আজকের সাজেশনটি আপনার উপকারে লাগলে আমাদের পরিশ্রম সার্থক হবে বলে মনে করবো।

প্রিয় পাঠক, এখানে আমরা বিভিন্ন মন্ত্রণালয়, অধিদপ্তর , সরকারি-বেসরকারি, প্রাইভেট কোম্পানি এবং এনজিও চাকরির বিজ্ঞপ্তি ও সকল চাকরির প্রস্তুতি বিষয়ে প্রতিনিয়ত আলোচনা করা হয়। আশা করি আপনারা যদি আমাদের এই সাইটের সকল আপডেট তথ্য নিয়মিত ফলো করেন। তাহলে খুব সহজেই অনলাইন থেকে যেকোনো চাকরির প্রস্তুতি অথবা সকল চাকরির বিজ্ঞপ্তি এবং সকল শিক্ষামূলক তথ্য দেখতে পারবেন।

আজকে আমরা ১৯ তম শিক্ষক নিবন্ধন ধারীদের জন্য একটি প্রিমিয়াম সাজেশন ফ্রিতে দিতে যাচ্ছি। বিগত দিনেও অন্যান্য অনেক চাকরির প্রস্তুতির জন্য প্রিমিয়াম সাজেশন ফ্রি তে দিয়েছিলাম। তাই আজকে আমরা ১৯ তম শিক্ষক নিবন্ধন প্রত্যাশীদের জন্য বিদ্যাবাড়ির পক্ষ থেকে একটি সাজেশন আপনাদের দিব…। আশা করি আজকে সাজেশন থেকে সামনে ১৫ই মার্চ ১৯ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষায় সর্বোচ্চ কমন থাকবে।

১৯ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিমিয়াম সাজেশন টি পেতে হলে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। কারণ এখানে সাজেশন এর পাশাপাশি শিক্ষক নিবন্ধন প্রস্তুতি এবং পাশ করার জন্য কিছু টিপস প্রদান করা হয়েছে। আশা করি আপনাদের পরীক্ষার প্রিলিমিনারি পাসের জন্য সহায়ক হবে।

আরও দেখুন

১৮ তম নিবন্ধনের লিখিত পরীক্ষার সাজেশন ২০২৪ এক্সক্লুসিভ সকল বিষয় পেতে ক্লিক করুন

১৯ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সাজেশন দেখুন

অবশেষে ১৯ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে এনটিআরসি কর্তৃপক্ষ। আমরা অনেকেই পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন করেছি আবার অনেকেই প্রস্তুতি সম্পন্ন করতে পারিনি। আজকে সবার উদ্দেশ্যে ১৯ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার জন্য চূড়ান্ত ও ফাইনাল একটি সাজেশন নিয়ে হাজির হয়েছি। আশা করি সাজেশনটি আপনার শিক্ষক নিবন্ধন প্রস্তুতি নিতে সহায়ক হবে।

বিদ্যাবারি ১৯ তম শিক্ষক নিবন্ধন নারীদের জন্য যে শর্টকাট সাজেশনটি তৈরি করেছে। সেটি মূলত সকল নিবন্ধন প্রত্যাশীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই শর্ট সাজেশনটি মূলত যারা স্কুল পর্যায় , কলেজ পর্যায় এবং স্কুল পর্যায় – ২ প্রিলিমিনারি পরীক্ষা দিতে চাচ্ছেন? মূলত তাদের জন্য আজকের সাজেশনটি।

১৯ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সাজেশন pdf

শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিমিয়াম সাজেশন টি পিডিএফ আকারে অনেকে চেয়েছিলেন। তো আপনারা যারা ১৯ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সাজেশন pdf আকারে পেতে চান? তারা নিম্নে থেকে দেখে নিতে পারেন অথবা ডাউনলোড করে আপনার মেমোরিতে রেখে যেকোনো সময় পড়ে নিতে পারেন। এবং ১৯ তম শিক্ষক নিবন্ধন সাজেশন এবং pdf নিম্নে থেকে দেখুন।

শেষকথাঃ

সম্মানিত নিবন্ধন প্রত্যাশী বন্ধুরা, ১৯ তম শিক্ষক নিবন্ধন প্রস্তুতি এর জন্য আপনারা যারা ১৯ তম শিক্ষক নিবন্ধনের সর্বশেষ আপডেট তথ্য জানতে চান অথবা এনটিআরসিএ এর সকল তথ্য পেতে চান তারা আমাদের এনটিআরসিএ  নোটিশ সাইটটি নিয়মিত ভিজিট করতে পারেন। কারণ আমরা আমাদের সাইটে এনটিআরসিএ এর রিলেটেড সকল আপডেট নিউজ প্রদান করা হয়। তো সবার শুভ কামনা করে এবং সবার শিক্ষক নিবন্ধন এ পাস করার প্রত্যাশা করে এখানেই শেষ করছি ধন্যবাদ সবাইকে।

Visited 826 times, 10 visit(s) today